Google এ র‍্যাঙ্ক “০” কি?কিভাবে আপনিও করবেন Google এ র‍্যাঙ্ক “০”?

বন্ধুরা আসলে গুগল এর এই আপডেটটি অনেক পুরানো কিন্তু আমাদের ভারত তথা বাংলাদেশের এর ব্লগারদের এর প্রতি সজাগশিলতা একটু কম।তাই আমি আজ খুব সহজ ভাবে আপনাকে এটি  বোঝানোর চেস্টা করবো। আর চেস্টা করবো আপনাকে সেই তথ্য দিতে জা কাজে লাগিয়ে আপনিও গুগল এ র‍্যাঙ্ক “০” করতে পারবেন।

Google এ র‍্যাঙ্ক “০” কি?

আমরা সব সময় একটা কথা শুনে থাকি যে আমাদেরকে যে করে হোক গুগল এর সার্চ রেজাল্ট এর ১ নম্বর পাতায় ১ নম্বর এ র‍্যাঙ্ক করতে হবে। একে বলা হয় গুগলে এ র‍্যাঙ্ক ১।

কিন্তু আপনারা লক্ষ্য করে দেখবেন জখন আমরা গুগলে কোনো সংজ্ঞা ধরনের কোনো কুয়ারি সার্চ করি তখন মাঝে মাঝে এমন একটি রেজাল্ট আসে। যাতে আপনার কুয়ারির উত্তর ,উত্তর প্রদত্য অয়েবসাইট লিঙ্ক এর উপরেই দেখা যায়। জেটা আপনি ওই ওয়েবসাইট এ ভিজিট না করেই আপনার কুয়ারির উত্তর পেয়ে যাবেন।

Google এ র‍্যাঙ্ক "০" কি?কিভাবে আপনিও করবেন Google এ র‍্যাঙ্ক "০"?

গুগল এর এই রকম সার্চ রেজাল্ট কে বলা হবে Google এ র‍্যাঙ্ক “০” অবস্থান। গুগল এটি তার Feature Snippet পধ্যতির সাহাজ্যে করে।

কিভাবে আপনিও করবেন Google এ র‍্যাঙ্ক “০”?

আসলে গুগল এ “০” র‍্যাঙ্ক করার জন্য কোন নির্দিষ্ট নিয়ম নেই। গুগল এর কত গুলি সর্ত আছে জেগুলি মেনে চল্লে আপনার পোস্ট ও গুগল এ “০” র‍্যাঙ্ক অধিকার করতে পারে। আর একবার র‍্যাঙ্ক করে গেলে সেটা কত দিন র‍্যাঙ্কে থাকবে তার কোনো নির্দিষ্ট সময় সীমা নেই।

গুগল এর সর্ত গুলি

১- আপনার পোষ্ট এ যে কি ওয়াড় গুলি ব্যবহার করবেন,সেগুলি যেন সংজ্ঞা,প্রশ্ন,ধাপ যুক্ত উত্তর বিশিষ্ট হয়।

২-আপনার পোষ্ট আগে থেকেই গুগলের ১ম স্থানে র‍্যাঙ্ক হয়ে থাকতে হবে।

৩- কি ওয়াড় গুলি হেডিং সাব হেডিং এ ভালো মত ব্যবহার করতে হবে।

৪- কি ওয়াড় এর উত্তর সুন্দর ভাবে গুছিয়ে ধাপে ধাপে লিখতে হবে।

ব্যস এই কয়েকটি পধ্যতি ভালো মত ব্যবহার করলে আপনার পোষ্ট ও গুগল এ “০” র‍্যাঙ্ক অধিকার করতে পারে ।

সিধ্যান্ত

Feature Snippet পধ্যতির সাহাজ্যে আপনার পোষ্ট যদি গুগল এ “০” র‍্যাঙ্ক করে তাহলে উজার তার উত্তর আংশিক দেখতে পাবে আর আপনার পোষ্ট জদি আকর্ষণীয় হয় তাহলে। পুর উত্তর পড়ার জন্য আপনার ওয়েবসাইট এ ভিজিট করবেই। এতে আপনার টাফিক খুব বেড়ে যাবে। তার পর আপনি নিশ্চিন্তে টাকার উপর ঘুমান। ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *