ভারতে নিষিদ্ধ TikTok, প্রতি ঘণ্টায় ৫ লাখ লোক ডাউনলোড করছেন ভারতীয় অ্যাপ ShareChat | sharechat crosses 1.5 crore download in just one day after ban of chinese app in india

ভারতে নিষিদ্ধ TikTok, প্রতি ঘণ্টায় ৫ লাখ লোক ডাউনলোড করছেন ভারতীয় অ্যাপ ShareChat

এক দিনে মোট ১.৫ কোটি ডাউনলোড হয়েছে এই দেশী অ্যাপটি

ভারত-চিন সংঘর্ষ ও ২০ জন ভারতীয় সেনার শহিদ হওয়ার উত্তপ্ত আবহে সোমবার টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিল ভারত সরকার। এরপরেই ভারতের নিজস্ব সব থেকে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শেয়ারচ্যাটে বড় গ্রোথ দেখা গিয়েছে। শেয়ারচ্যাটের মুখপাত্র মিডিয়াকে দেওয়া একটি বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন যে ৩০ জুন গোটা দিনে প্রতি ঘণ্টায় ৫ লক্ষ বার ডাউনলোড করা হয়ে এই অ্যাপ। যার ফলে এক দিনে মোট ১.৫ কোটি ডাউনলোড হয়েছে এই দেশী অ্যাপটি। শেয়ারচ্যাট জানিয়েছে যে এই মুহূর্তে মোট ৬ কোটি অ্যাকটিভ মাসিক ইউজার রয়েছে। এই অ্যাপটি ১৩টি ভাষায় উপলব্ধ।

নিউজ ১৮ কে দেওয়া সাক্ষাৎকারে শেয়ারচ্যাটের সহ-প্রতিষ্ঠাতা এবং সিওও ফরিদ আহসান বলেছিলেন যে Covid-19 মহামারী শুরুর থেকে এই প্লাটফর্মটির গ্রোথ দেখতে পাওয়া যায়। এছাড়াও শেয়ারচ্যাটের পাবলিক পলিসি পরিচালক বার্গেস বলেছেন নিউজ ১৮ কে বলেছে যে আসা করা হচ্ছে চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ার পরে শেয়ারচ্যাটে আরও বেশি গ্রোথ দেখতে পাওয়া যাবে।

কীভাবে কাজ করে শেয়ারচ্যাট অ্যাপ ?

এটি Android আর iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। ব্যবহারকারীরা এতে Facebook আর Twitter-এর মতো এক্সপিরিয়েন্স পেতে পারেন। এই অ্যাপটি ভারতীয়দের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছিল। অনান্য সোশ্যাল মিডিয়া প্লাটফর্মের মতো এতেও নিজের প্রোফাইল বানিয়ে স্ট্যাটাস আপডেট, ফটো পোস্ট করতে পাড়েন। এখানে ব্যবহারকারীরা ফেসবুকের মতো অনান্যদের ফলো করতে পাড়বেন।

এই অ্যাপের জনপ্রিয়তাও বেড়েছে



Roposo-তে এখন রয়েছে ৬ কোটি ৫০লক্ষ ইউজার৷ মূল সংস্থা গ্ল্যান্স (Glance)-র অধীনে রয়েছে Roposo৷ যদিও পেরেন্ট কোম্পানির থেকে বেশি সংখ্যক মানুষ ব্যবহার করে Roposo৷ এখন মোট ৬ কোটি ৫০ লক্ষ ইউজার রয়েছে তাদের যা মাসিক ২ কোটি ৫০ লক্ষ হারে বৃদ্ধি পায়৷ গ্ল্যান্স (Glance) সংস্থাটির মালিক হল ভারতীয় স্টর্টআপ ইনমোবি (InMob i)৷

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.