রাজ্য সরকার দেবে ১০০০ টাকা করে | Prochesta prokolpo in bengali

বন্ধুরা আমরা সবাই জানি গোটা বিশ্ব এখন একটি বিরাট মহামারির কবলে যার নাম করোনা ভাইরাস(COVID-19)। এই ভয়ানক মহামারীর কারনে সাধারণ মানুষের জীবনশৈলী হয়ে উঠেছে কঠিন।

এই বিপর্যয় কাটিয়ে স্বাভাবিক জীবনধারণ ছন্দে ফিরতে সময় লাগবে আরো বেশ কিছু দিন। এমত দুর্দিনে রাজ্যের মুখ্য মন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি দাঁড়িয়েছেন জন সাধারনের পাশে এবং ঘোষণা করলেন প্রচেষ্টা প্রকল্প। এই প্রকল্প অনুযায়ী সবাই পাবে ১০০০ টাকা করে।

What is Prochesta Prokolpo in Bengali ?(প্রচেষ্টা প্রকল্প কি?)

রাজ্য সরকারের “প্রচেষ্টা প্রকল্প” নিয়ে এসেছে যার মাধ্যমে রাজ্য সরকার দিনমজুর বা শ্রমিকদেরকে ১০০০ টাকা করে সাহায্য দেবে।

Prochesta Prokolpo update in Bengali (প্রচেষ্টা প্রকল্প আপডেট)

অফলাইন এ ফরম জমা নেওয়ার ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না তাই রাজ্য সরকার থেকে একটি এন্ড্রয়েড এপ্লিকেশন “প্রচেষ্টা” শুরু করা হয়েছে আবেদন করতে চাইলে এখুনি নিচের দেওয়া লিংকটি থেকে ডাউনলোড করুন “প্রচেষ্টা” মোবাইল এপ্লিকেশন।

কারা “প্রচেষ্টা প্রকল্পে” আবেদন যোগ্য ?

সাধারণ কথায় যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা দিন মজুর, যারা দিন আনে দিন খায়। যারা কাজ হারিয়েছেন। বি পি এল অন্তর্ভুক্ত। পরিবারের একমাত্র কর্মশীল ব্যক্তি যিনি গোটা পরিবারে খরচ বহন করেন।
বি:দ্র:– প্রতি পরিবার থেকে কেবল এক জনি আবেদন করতে পারবেন। যারা সরকার থেকে অন্য্ কোন রকম ভাতা পান না।

কিভাবে আবেদন করবেন?

শুরু হয়ে গেছে “প্ৰচেষ্টা” এন্ড্রোইড এপ্লিকেশন আবেদন করার। ডাউনলোড করুন app টি এবং নির্দেশ অনুযায়ী ফরম পূরণ করুন। ১৫ ই এর মধ্যে আবেদন করতে হবে।Application ডাউনলোড লিংক নিচে দেওয়া আছে।

কি কি প্রমান পত্র লাগবে ?

১. Applicant Aadhaar card (আধার কার্ড)
২.Photograph of the applicant (পাসপোর্ট সাইজ ফটো কপি)
৩.Residential proof(আবাসিক প্রমাণ)
৪.Bank account details(ব্যাংক অ্যাকাউন্ট বিবরণী)
৫.BPL card(বি পি এল কার্ড)
৬.Mobile number(মোবাইল নম্বর)

প্রচেষ্টা প্রকল্পে আবেদন করার Android App ডাউনলোড লিংক

প্রচেষ্টা প্রকল্পে আবেদন করার Android App ডাউনলোড লিংক এখানে ক্লিক করুন । বিস্তর ভাবে প্রকল্পের বিবরণ জানুন এখানে ক্লিক করুন

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.