ভারতে নিষিদ্ধ TikTok ! ১.৭ কোটির বেশি ডাউনলোড, জনপ্রিয়তার শিখরে দেশীয় অ্যাপ Mitron | mitron app crosses 1 point 7 crore downloads mark on google play store after tiktok ban

ভারতে নিষিদ্ধ TikTok ! ১.৭ কোটির বেশি ডাউনলোড, জনপ্রিয়তার শিখরে দেশীয় অ্যাপ Mitron

টিকটক নিষিদ্ধ হওয়ার পরে ট্রাফিকে ১১ গুন বৃদ্ধি পেয়েছে Mitron অ্যাপ

ভারত-চিন সংঘর্ষ ও ২০ জন ভারতীয় সেনার শহিদ হওয়ার উত্তপ্ত আবহে সোমবার টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিল ভারত সরকার। এরপর থেকেই জনপ্রিয়তা বাড়তে শুরু করেছে ভারতীয় অ্যাপের। বেশ কিছু সময় ধরে Mitron অ্যাপ ভালোই জনপ্রিয় হয়ে উঠেছিল। টিকটক নিষিদ্ধ হওয়ার পরে ট্রাফিকে ১১ গুন বৃদ্ধি দেখেছে Mitron অ্যাপ। কিছু দিন আগেই ১ কোটি ডাউনলোড পার করে ফেলেছে এই Mitron অ্যাপ। গত ৫ দিনে ১.৭ কোটির বেশি ডাউনলোড হয়েছে এই অ্যাপটি। এই বছর এপ্রিল মাসে গুগল প্লে স্টোরে (Google Play Store) এই অ্যাপটিকে লঞ্চ করা হয়েছিল।

Google Play পলিসি লঙ্ঘন করার অভিযোগে গত ২ জুন TikTok-এর ক্লোন এই শর্ট ভিডিয়ো প্ল্যাটফর্মটি Play Store থেকে তুলে নিয়েছিল Google। Mitron অ্যাপটিকে প্লে-স্টোর থেকে সরিয়ে ফেলার মূল কারণ হিসেবে গুগল জানিয়েছিল যে কোনও রকম পরিবর্তন না করে অন্য অ্যাপের থেকে কনটেন্ট নিয়ে অ্যাপ ডেভেলপ করা হলে সেটা গুগলের পলিসির বিরুদ্ধে। আর Mitron অ্যাপ ঠিক সেটাই করেছে। সেই কারণেই প্লে-স্টোর থেকে এই অ্যাপটিকে সাসপেন্ড করা হয়ে ছিল। তার কয়েক দিন পরেই আবার অ্যাপটিকে প্লে স্টোরে ফিরিয়ে নিয়ে আসে গুগল। অ্যাপটি নিজের প্রমোটর ওয়েবসাইটটি আপডেট করে আর সেই সঙ্গে মিত্রো অ্যাপটি নিজের প্রাইভেসি পলিসিও আপডেট করে। এই অ্যাপটির সঙ্গে যুক্ত করা হয় GDPR ডেটা প্রোটেকশন রাইটস পেজও।

গত মাসের শুরুতে এই অ্যাপটির রেটিং ছিল ৩.৯ স্টার আর ৩ লক্ষের বেশি রিভিউও পেয়েছে এই অ্যাপটি। বর্তমানে এই অ্যাপটির রেটিং ৪.৫ স্টার আর সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক অ্যাপ ক্যাটেগরিতে এই অ্যাপটি টপ অ্যাপের মধ্যে একটি। Mitron অ্যাপটির প্যারেন্ট কোম্পানি Mitron TV। এই অ্যাপের ব্যবহারকারী বাড়াতে অ্যাপটি ২ কোটি টাকার ফান্ডিং পেয়েছে। 3one4 ক্যাপিটল আর Letsventure সিন্ডিকেট এই অ্যাপটিতে বিনিয়গ করেছে।

Mitron অ্যাপটি সর্ট ভিডিও মেকিং অ্যাপ আর পুরোপুরি ফ্রি। এই অ্যাপে টিকটকের মতো অনাকে ফিচার রয়েছে আর ব্যবহারকারীরা নিজেদের ভিডিও বানিয়ে এতে শেয়ারও করতে পারে। এতে অনেক ধরনের ব্যাকগ্রাউন্ড মিউজিক রয়েছে আর সঙ্গে ডায়লগও রয়েছে যা ভিডিও তৈরি করার সময় ব্যবহার করতে পাড়বে ইউজাররা।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.