Android apps দিয়ে টাকা আয় করা সম্ভব?অনলাইন আয় এর সঠিক নিয়ম জানুন।

Android apps দিয়ে টাকা আয় করা সম্ভব? এই প্রশ্নের সরা সরি উত্তর হল না তা সম্ভব নয়। অনেক ব্লগার এবং ইউটিউবার রা পুরো ইন্টারনেটে গাদা গাদা গুজব ছড়াচ্ছে।

Money earning apps for android লিখে সার্চ করুন দেখতে পাবেন ভুরি ভুরি রেজাল্ট আসবে তাতে পাঁচ দশটি Android apps  এর লিস্ট থাকবে, যাতে আপনাকে কিছু টাস্ক পুরো করতে হবে এবং তাতেই আপনি টাকা কামানো শুরু করে দেবেন এমন দাবি করে থাকে।

আর এই প্রত্যেকটি Android apps ডাউনলোডের জন্য প্রকাশকের রেফারেল লিঙ্ক ব্যবহার করতে বলা হয়। জাতে করে হয় যে আপনাকে ওই Android apps গুলোর  সম্পর্কে বলছে সে ওই Android apps এর রিভিউ করার জন্য apps এর মালিকের  কাছ থেকে টাকা কামাচ্ছেই তার সাথে সাথে আপনার রেফারেলের কাছ থেকেও কামাচ্ছে।

আর আপনি বেশ কিছু দিন Android apps টি তে সারা সারা দিন রাত ধরে কাজ করে কোনো ফলা ফল না পেয়ে বন্ধ করে দেন। এতে জন্য আপনার সময় পরিশ্রম দুটোই জলে জায়।

হ্যাঁ কিছু Android apps আছে যাতে সত্যি টাকা কামানো জায় কিন্তু তা দীর্ঘ সময়ের জন্য মোটেও সুবিধা জনক নয়।

আমার মতে এই ধরনের Android apps এর পিছনে ১০০-২০০ টাকার জন্য আপনার মুল্যবান সময় নষ্ট করা মোটেই উচিত নয়। যেখানে আপনি ওই সময় সঠিক জায়গায় সঠিক নিয়মে খরচ করে আরো বেসি কামাতে পারেন।

অনলাইন এ টাকা কামানোর সঠিক নিয়ম

কিছু কিছু ইউটিউবার এবং ব্লগার আছেন যারা সত্যি খুব পরিশ্রম করে আপনাদেরকে সাহাজ্য করার জন্য অনলাইন এ টাকা কামানোর সঠিক কৌশল জানানোর চেষ্টা করেছেন।

কিন্তু দুঃখের বিষয় এই রকম বেশির ভাগ কন্টেন্ট হিন্দি অথবা ইংরাজি তে আছে।বাংলাতেও আছে কিন্তু তুলনা মূলক ভাবে কম।

তাই আজ আমি চেষ্টা করলাম সহজ বাংলায় বোঝাতে যে কিভাবে অনলাইন এ টাকা কামানো যায়।ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করে তাদের ও সাহাজ্য করুন এই সব গুজবের হাত থেকে নিজের সময় ও পরিশ্রম বাঁচাতে।

তাহলে জেনে নেওয়া যাক ঠিক সেই সমস্ত প্লাটফর্ম যেখান থেকে ভালো পরিমাণ টাকা উপার্জন করা যায়।

  1. ব্লগার 
  2. ইউটিউব
  3. ফ্রি লান্সিং 
    • Freelancer
    • Fiverr
  4. এন্ড্রয়েড এপ্স বানিয়ে
    • কোডিং করে
    • কোডিং ছাড়া

ব্লগার

ব্লগিং হল সেই প্লাটফর্ম যেখানে আপনি খুব কম সময়ে ভালো পরিমাণ টাকা কামাতে পারবেন। ব্লগার গুগল একটি প্রোডাক্ট।গুগল এডসেন্স থেকে এবং এফিলিয়েট প্রোগ্রাম থেকে আয় করা জায়। এখানে গুগল এডসেন্স এর CPC সব থেকে বেশি। কিভাবে ব্লগিং শুরু করবেন জানতে এখানে ক্লিক করুন। এটি একটি স্বনির্ভর কাজ।

ইউটিউব

ইউটিউব ও ব্লগার এর মতো গুগল এর প্রোডাক্ট।এখানেও গুগল এডসেন্স থেকে এবং এফিলিয়েট প্রোগ্রাম থেকে আয় করা জায়।এখানে গুগল এডসেন্স এর CPC ব্লগার এর চেয়ে একটু কম।কিভাবে ইউটিউব শুরু করবেন জানতে এখানে ক্লিক করুন।এটি একটি স্বনির্ভর কাজ।

ফ্রি লান্সিং 

ফ্রি লান্সিং ওয়েবসাইট এমন এক ধরনের ওয়েবসাইট হয় ,যেখানে বিভিন্ন কোম্পানি নিজের কাজ যেমন-ডাটা এন্ট্রি,গ্রাফিক্স ডিজাইনিং,ওয়েবসাইট বানাণো ইত্যাদি করানোর জন্য কাজ আপ্লোড করে থাকে।

ওই ওয়েবসাইট এর ফ্রি লান্সার রা নিজের দখ্যতা অনুজাই বিভিন্ন কাজ কিছু নিরধারিত মুল্যের বিনিময়ে করে দেয়।

ফ্রি লান্সার কাকে বলা হয়?

ফ্রি লান্সিং ওয়েবসাইট এ যারা কিছু নিরধারিত মুল্যের বিনিময়ে  কোনো ব্যাক্তি বা সংস্থার কিছু কাজ সম্পন্ন করে তাদের ফ্রি লান্সার বলে।

এর থেকে আপনি মাসে ১০০০০-২০০০০ টাকা কামাতে পারেন।

দুটি সেরা ফ্রি লান্সিং ওয়েবসাইট

এন্ড্রয়েড এপ্স বানিয়ে ইনকাম

জদি আপনি Android apps থেকে টাকা কামাতে চান তাহলে Android apps বানিয়ে AdMob এর সাথে মনিটাইজ করে কামান।এতে আপনি অনেক বেশি কামাতে পারবেন। আপনার বানানো একটি Android apps যদি গুগল প্লে স্টোর এ ভাইরাল হয়ে যায় তাহলে আপনি ভাবতে পারবেন না আপনি কত টাকা কামাবেন।

একবার কস্ট করে বানিয়ে আপনি সারা জিবন বসে বসে খাবেন। শুধু আপনাকে Android apps টি মেন্টেন্স করতে হবে এই জা। 

কিন্তু আমাদের লিস্ট এর সবচেয়ে কঠিন কাজ হল এই Android apps  কারন একটি সফল Android apps বানাতে আপনার চাই কোডিং এ ভালো দখ্যতা।

কিন্তু এই সমস্যার ও সমাধান আমি এনেছি আপনার জন্য। কোডিং না জানলেও আপনি এখন একটি সুন্দর প্রফেসনাল Android apps বানাতে পারবেন।

এখন দুটি উপায় বলব জাতে আপনি আপনার নিজের Android apps বানাতে পারবেন।

কোডিং করে

আপনি জদি কোডিং এ দখ্য হন আপনি ব্যবহার করতে পারেন Android Studio।এটি Android apps বানানোর জনপ্রিয় সফটওয়ার। Download Link

কোডিং ছাড়া 

আপনার জদি কোডিং এ দখ্যতা না থাকে তাহলেও আপনি বানাতে পারেন নিজের Android apps ।

খুব সহজে ড্র্যাগ এন্ড ড্রপ পধ্যতিতে আপনি এই দুটি জনপ্রিয় অনলাইন টুলস এ বানাতে পারেন নিজের Android apps।

  1. Thunkable
  2. AppyBuilder

এই গুলি হল সব চেয়ে জেনুইন পধ্যতি টাকা অনলাইন টাকা কামানোর জন্য । এই সমস্ত জায়গায় পরিশ্রম করুন দেখবেন অবশ্যই ফল পাবেন।

আসা করি আমি বোঝাতে পেরেছি Android apps দিয়ে টাকা আয় করা জায় কিভাবে। আপনার সফল ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল।ধন্যবাদ।

সরকারি এবং বেসরকারি চাকুরীর খবর পড়তে এখানে ক্লিক করুন

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

15 thoughts on “Android apps দিয়ে টাকা আয় করা সম্ভব?অনলাইন আয় এর সঠিক নিয়ম জানুন।”

  1. I was more than happy to search out this internet-site.I needed to thanks for your time for this wonderful learn!! I positively having fun with every little little bit of it and I have you bookmarked to check out new stuff you blog post.

  2. Whats up! I simply wish to give an enormous thumbs up for the great information you have got here on this post. I will likely be coming back to your blog for more soon.

  3. I was very happy to seek out this net-site.I wished to thanks for your time for this wonderful learn!! I positively having fun with each little little bit of it and I’ve you bookmarked to take a look at new stuff you weblog post.

  4. অনেক ভালো ভাবে জানতে পারলাম অনলাইনে টাকা ইনকাম সম্পর্কে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: