‘তাঁর কাছ থেকে যা শিখেছে, জীবনের সবক্ষেত্রে তা প্রয়োগ করেছি’ পোস্ট করলেন কাজল Kajol remembers her guru Sarojji through a emotional instagram post | bollywood

‘তাঁর কাছ থেকে যা শিখেছে, জীবনের সবক্ষেত্রে তা প্রয়োগ করেছি’ পোস্ট করলেন কাজল

তাঁর কোরিওগ্রাফিতে কাজ করেছেন কাজলও । ‘বাজিগর’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ফনা’য় সরোজ খানের সান্নিধ্য পেয়েছিলেন কাজল ।

#মুম্বই: চলে গেলেন তিনি । নিজের হাতে করে যিনি বলিউডের তাবড় তাবড় তারকাদের গড়েছিলেন, আজ তিনিই নেই । প্রয়াত বলিউডের সবার প্রিয় মাস্টারজি সরোজ খান । বলিপাড়ার সকলের ভালবাসার মাস্টারজি ছিলেন তিনি । সকলেই তাঁকে শ্রদ্ধা করতেন । তাবড় তাবড় স্টারদের শিক্ষা যেমন তিনি দিতেন, তেমনই প্রয়োজনে শাসনও করতেন তাঁদের । শুধু তাঁর নাচের স্টেপেই জনপ্রিয়তার শিখর ছুঁয়েছিলেন বহু নায়ক-নায়িকা । শুধু তাঁর শেখানো নাচে পা মেলাতে চেয়ে সে সময় কত নায়িকাদের মধ্যে ঝগড়া হয়েছে । কেউ তাঁকে পাননি বলে আফশোষ করে গিয়েছেন । কেউ তাঁকে পেয়ে সুপার ডুপার হিট হয়েছেন ।

তাঁর কোরিওগ্রাফিতে কাজ করেছেন কাজলও । ‘বাজিগর’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ফনা’য় সরোজ খানের সান্নিধ্য পেয়েছিলেন কাজল ।

সরোজ খান কাজলের কাছে ছিলেন এমন গুরু যাঁর প্রতিটি শিক্ষা জীবনের বহু ক্ষেত্রে প্রয়োগ করেছেন কাজল । সে কথাও তিনি লিখলেন তাঁর ইনস্টাগ্রাম পোস্টে । বলিউডে পা রাখার দিনটা থেকে যে মাস্টারজি’কে মাথার উপর ছাতার মতো পেয়েছিলেন, আজ তিনি নেই । অনেক পুরনো সাদা কালোয় একটি ছবি পোস্ট করে কাজল লিখলেন, ‘‘RIP সবচেয়ে প্রতিভাবান আর কুল কোরিওগ্রাফার । আপনি আমাকে অনেক কিছু শিখিয়েছন, যা আমি জীবনের কোনও না কোনও ক্ষেত্রে ব্যবহার করেছি আমি । যখন উনি নাচতেন যেন মনে হত গোটা বইটা দেখতে পাচ্ছি । যা বলতে চাইতেন, মুখের মধ্যে আর তাঁর দেহভঙ্গিমায় সেটার প্রতিফলন থাকত । যখন বয়স হয়ে গেল, তখনও সবসময় তাঁর মধ্যে নাচের সঙ্গে সেই একই প্রেম, ভালবাসা দেখেছি । লভ ইউ সরোজজি । সবসময় আপনি সকলের মনে থেকে যাবেন ।’’

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.