Zoom অ্যাপের বিকল্প JioMeet, ভারতের হাতে এবার নিজস্ব ভিডিও কনফারেন্সিং অ্যাপ JioMeet, Reliance Jio’s made in India Zoom-rival now available for all users; here are all the details

Zoom অ্যাপের বিকল্প JioMeet, ভারতের হাতে এবার নিজস্ব ভিডিও কনফারেন্সিং অ্যাপ

ভারতের হাতে এবার নিজস্ব ভিডিও কনফারেন্সিং অ্যাপ। রিলায়েন্স জিও-র হাত ধরে ডিজিটাল ভারতের পথে আরও এক সাফল্য।

#নয়াদিল্লি: জুম অ্যাপের বিকল্প জিও মিট। HD ফর্ম্যাটে ভিডিও কনফারেন্স অ্যাপ তৈরি করল রিলায়েন্স জিও। জিও মিটে একসঙ্গে ১০০ জন ভিডিও কনফারেন্সে যোগ দিতে পারবেন। জিও-মিটে কনফারেন্স করতে কোনও ইনভাইট কোডেরও প্রয়োজন নেই। ভারতের হাতে তাই এবার নিজস্ব ভিডিও কনফারেন্সিং অ্যাপ। রিলায়েন্স জিও-র হাত ধরে ডিজিটাল ভারতের পথে আরও এক সাফল্য।

বৃহস্পতিবার রাতে জিও-মিটের কথা ঘোষণা করে রিলায়েন্স জিও। সংস্থার দাবি, ভারতীয়দের নিজস্ব ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্মের চাহিদা পূরণ করবে জিও-মিট। তথ্য সুরক্ষার পাশাপাশি গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই অ্যাপটি তৈরি হয়েছে। পেশাদারী ক্ষেত্রে ও ব্যক্তিগত জীবনে ভিডিও কনফারেন্স করার জন্য সবরকম ফিচার থাকছে জিও মিটে।

জিও মিটে কী কী থাকছে ?

– জিও মিটে একসঙ্গে ১০০ জনের কনফারেন্স

– ইনভাইট কোড ছাড়াই কনফারেন্স করা যাবে



– স্ক্রিন শেয়ারের সুবিধা থাকছে

– প্রত্যন্ত অঞ্চলেও এই অ্যাপ থেকে কাজ করা যাবে

বৃহস্পতিবার থেকেই অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে জিও মিট পরিষেবা ব্যবহার করা যাবে ৷ যে কেউ জিও মিট ব্যবহার করতে পারবেন ৷ কনফারেন্স করতে ইনভাইট কোড দরকার নেই ৷  জিও মিট ব্যবহারের জন্য টাকা লাগবে না ৷

জুম অ্যাপ ব্যবহার করা নিয়ে আগেই সতর্ক করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু ভারতের নিজস্ব ভিডিও অ্যাপ না থাকায় কিছুটা বাধ্য হয়েই জুমেই চলছিল ভার্চুয়াল কনফারেন্স। রেকর্ড কম সময়ে বিকল্প নিয়ে এল রিলায়েন্স জিও। এখন ভারতে বসে ভারতের নিজস্ব অ্যাপেই পড়াশোনা, ব্যবসা, বন্ধুত্ব – ডিজিটাল ভারতের পথে আরও এক ধাপ।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.