হোয়াটসঅ্যাপে ব্লু টিক বন্ধ হয়েছে! আপনার মেসেজ পড়া হল কি না বুঝবেন কীভাবে? | How To Check If WhatsApp Message Is Read, Apart From Blue Tick

হোয়াটসঅ্যাপে ব্লু টিক বন্ধ হয়েছে! আপনার মেসেজ পড়া হল কি না বুঝবেন

কিন্তু কিছু মানুষ মেসেজ পড়ার ব্লু টিক অপশন অন করে রাখনে। এর ফলে অন্য দিকের মানুষ মেসেজ পড়া হয়ে গেলেও ব্লু টিক দেখতে পান না। যদিও এর পরেও মেসেজ পড়া হয়েছে কি না জানার উপায় রয়েছে।

চ্যাট উইন্ডো ওপেন করে একটি ভয়েস নোট পাঠিয়ে দিন। ব্লু টিক বন্ধ থাকলেও সেই মানুষটি ভয়েস নোট দেখলে ব্লু টিক দেখাবে হোয়াটসঅ্যাপ।

নিয়মিত নতুন ফিচার যোগ করে হোয়াটসঅ্যাপকে আরও ভালো করে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে ফেসবুক। সহজেই মেসেজিং ও কল করা ছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপে একাধিক নতুন ফিচার পৌঁছে গিয়েছে। কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে ডার্ক মোড যোগ হয়েছে। এছাড়াও জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে মার্কিন কোম্পানিটি।

অনেক দিন ধরেই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড যোগ হওয়ার কথা চলছে। প্রায় বছর খানেক আগে বিটা ভার্সানে এই ফিচার যোগ হলেও এখনও এখনও স্টেবল ভার্সানে ডার্ক মোড আসেনি। তবে নিয়মিত বিটা ভার্সানে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে নতুন ফিচার যোগ হচ্ছে। ডার্ক মোড ছাড়াও সম্প্রতি এই জনপ্রিয় অ্যাপে যোগ হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার।

এছাড়াও অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য কল ওয়েটিং ফিচার নিয়ে এসেছে। এর ফলে অ্যানড্রয়েড গ্রাহকরা একটি হোয়াটসঅ্যাপ কলে থাকার সময় অন্য কেউ কল করলে কল ওয়েটিং হয়ে যাবে। তবে প্রথম কল রেখে তবেই দ্বিতীয় কল রিসিভ করা যাবে। কল হোল্ড অথবা কল মার্জের মতো ফিচারগুলি এখনও হোয়াটসঅ্যাপে আসেনি।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.