ইন্টারনেট ছাড়াই ফাস্ট্যাগে ব্যালেন্স দেখবেন কীভাবে? | How To Check FASTag Account Balance Without Internet Connection

ইন্টারনেট ছাড়াই ফাস্ট্যাগে ব্যালেন্স দেখবেন কীভাবে?

এই মিসড কল পরিষেবার জন্য কোন অতিরিক্ত খরচ হবে না। ২৪ ঘণ্টা এই পরিষেবা ব্যবহার করে ফাস্ট্যাগ ওয়ালেটের ব্যালেন্স দেখে নেওয়া যাবে। যে সব গ্রাহক প্রিপেড ওয়ালেট ব্যবহার করে ফাস্ট্যাগ ব্যবহার করছেন শুধুমাত্র সেই গ্রাহকদের জন্য এই পরিষেবা নিয়ে এসেছে ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া। যে সব ফাস্ট্যাগ ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক রয়েছে সেই গ্রাহকরা এই পরিষেবা ব্যবহার করতে পারবেন না।

একই মোবাইল নম্বর থেকে একাধিক গাড়ির ফাস্ট্যাগ লিঙ্ক থাকলে সব অ্যাকাউন্টের ব্যালেন্স একসাথে জানা যাবে। এর পরে কোন একটি গাড়ির ফাস্ট্যাগ ব্যালেন্স করে গেলে এসএমএসয়ের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

গত বছর ১৫ ডিসেম্বর থেকে দেশের সব টল প্লাজাতে ব্যক্তিগত ও বাণিজ্যিক গাড়ির জন্য ফাস্ট্যাগ ব্যবহার বাধ্যতামূলক করেছে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রক। হাইওয়েতে টোল-প্লাজায় গাড়ির ভিড় কমাতে এই সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। বিভিন্ন পিওএস সেন্টার, অনলাইন স্টোর ও ব্যাঙ্ক থেকে নতুন ফাস্ট্যাগ কেনা যাচ্ছে। ইতিমধ্যেই অনেকে নিজের গাড়ির জন্য ফাস্ট্যাগ কিনে নিয়েছেন। যদিও ফাস্ট্যাগ কেনার পরে তা অ্যাকটিভেট করে ব্যালেন্স ভরলে তবেই টোল প্লাজায় ব্যবহার করা যাবে।

ফাস্ট্যাগ কেনার পরে কীভাবে অ্যাকটিভেট করে ব্যালেন্স ভরবেন বুঝতে পারছেন না? দুটি উপায়ে ফাস্ট্যাগ অ্যাকটিভেট করা যায়। স্মার্টফোনে মাই ফাস্ট্যাগ অ্যাপ ব্যবহার করে ও নিকটবর্তী ব্যাঙ্কের ব্রাঞ্চে গিয়ে এই কাজ করা যাবে।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.