ওভেন ছাড়াই নাম মাত্র উপকরণে বাড়িতে তৈরি করুন নারকেল কুকিজ | heres how you can prepare coconut-cookies without oven

ওভেন ছাড়াই নাম মাত্র উপকরণে বাড়িতে তৈরি করুন নারকেল কুকিজ

জেনে নিন বাড়িতেই নারকেল কুকিজ তৈরি করার সহজ একটি রেসিপি

#কলকাতা: কুকিজ খেতে কার না ভাল লাগে। পরিবারের সবার সঙ্গে বসে আড্ডা দিতে দিতে চা-কফি আর কুকিজ, জেন পারফেক্ট রবিবার। শুধু চায়ের সঙ্গীই নয়, হালকা খিদে মেটাতেও এক্সপার্ট কুকিজ! ছোট বড় সকলেই পছন্দ করেন কুকিজ খেতে। কমবেশি সব বাড়িতেই কেনা হয় মজাদার এই খাদ্যটি। তবে বাইরে থেকে কেনার পরিবর্তে, বাড়িতেই তৈরি করতে পারেন আপনার পছন্দের কুকিজ। তাও আবার ওভেন ছাড়া। জেনে নিন বাড়িতেই নারকেল কুকিজ তৈরি করার সহজ একটি রেসিপি।

কোকোনাট কুকিজের উপকরণ:—

১০০ গ্রাম মাখন, ১ কাপ ময়দা, ৩/৪ কাপ গুঁড়ো করা চিনি, ১ কাপ মিহি করে কুচানো নারকেল, ১ চামচ বেকিং পাউডার, ১ চা চামচ এলাচের গুঁড়ো।

প্রণালী:—

প্রথমে একটি পাত্রে গুঁড়ো চিনি, মাখন ভাল করে ফেটিয়ে নিন। যতক্ষণ না মিশ্রণটি ফ্লাফি হচ্ছে। এবার তাতে কুচানো নারকেল দিন। এবার মিশ্রণে ময়দা আর বেকিং পাউডার চেলে মিশিয়ে নিন। এবার হাতে করে ভাল করে মেখে নিন। ভাল করে মাখা হয়ে গেলে ছোট ছোট করে লেচি বানিয়ে পছন্দ-সই আকারে কেটে কেটে কুকিজ বানিয়ে নিন। কুকিজগুলিকে একটি ফাইবারের তেল লাগানো ট্রে-তে রেখে নিন। উপরে একটি কুচানো নারকেল আর চিনি দিয়ে সাজিয়ে নিন। গ্যাসে একটি কড়াই চাপান, তার মধ্যে একটি স্ট্যান্ড বসিয়ে দিন। এবার কড়াই ঢাকা দিয়ে ৫ মিনিট গরম করে নিন। তারপর প্লেট সমেত কুকিজগুলি স্ট্যান্ডের উপরে বসিয়ে দিয়ে ঢাকা গালিয়ে দিন। এভাবে ২০ মিনিট রাখুন। কুকিজ বেক হয়ে যাবে।



আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.