ভারতে Paytm-সহ এই কোম্পানিগুলিতে ৩২ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে চিন | boycott china! chinese companies investment in 17 out of 24 indian startups

দেখে নিন ভারতের কোন কোন কোম্পানিতে রয়েছে চিনের টাকা

গত ৪ বছরে ভারতীয় স্টার্টআপে চিনের বিনিয়োগ বেড়েছে ১২ গুন

আপনারা কি জানেন যে বিভিন্ন ভারতীয় স্টার্টআপে চিনা কোম্পানির বড় একটা বিনিয়োগ রয়েছে। ডেটা আর এনালিটিক্স ফার্ম GlobalData অনুযায়ী, গত ৪ বছরে ভারতীয় স্টার্টআপে চিনের বিনিয়োগ বেড়েছে ১২ গুন। ২০১৬ সালে সার্টআপে চিনের কোম্পানিদের বিনিয়োগ ছিল ৩৮১ মিলিয়ান অ্যামেরিকান ডলার যা ২০১৯-এ বেড়ে হয়েছে ৪.৬ বিলিয়ান ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ হাজার কোটি টাকা।

ভারতের এই কোম্পানিগুলিতে চিনের বড় বিনিয়োগ – ভারতে বেশ কিছু কোম্পানিতে চিনের বিনিয়োগ রয়েছে, যাদের মধ্যে রয়েছে SnapDeal, Swiggy, Udaan, Zomato, Big Basket, BYJU, Flipkart, Delhivery, Hike, Make My Trip, Ola, Paytm, Paytm Mall, Policy Bazaar মতো নাম করা কোম্পানিও।

GlobalData জানিয়েছে যে, ভারতে ২৪টি ভারতীয় স্টার্টআপের মধ্যে ১৭টিতে চিনের আলিবাবা, টেনসেন্ট, টিআর ক্যাপিটাল ও হিলহাউস ক্যাপিটাল মতো কোম্পানি কর্পোরেট বিনিয়োগ করছে। আলিবাবা আর সহযোগী সংস্থা Paytm, Snapdeal, BigBasket আর Zomato-তে ২.৬ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। আবার Tencent অন্যদের সঙ্গে ৫টি কোম্পানি Ola, Swiggy, Hike, Dream 11 আর BYJU-তে ২.৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এই স্টার্টআপগুলির বাজারে মূল্য এক বিলিয়ান ডলার বা তারও বেশি।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.