করোনার উপসর্গ বুঝতে বিশেষ প্রযুক্তি নিয়ে এল এয়ারটেল ও জিও | Airtel COVID-19 Symptom Checking Tool Launched: Here’s How To Use It

করোনার উপসর্গ বুঝতে বিশেষ প্রযুক্তি নিয়ে এল এয়ারটেল ও জিও

জিওর মতোই গ্রাহকদের জন্য সম্প্রতি একই সুবিধা নিয়ে এসেছে এয়ারটেল। অ্যাপোলো হাসপাতালের সঙ্গে হাত মিলিয়ে অ্যাপোলো ২৪৭ নিয়ে এসেছে এয়ারটেল। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা মেনে এই কাজ করেছে অ্যাপোলো হাসপাতাল। এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ থেকে এয়ারটেল ২৪৭ পরিষেবা ব্যবহার করা যাবে।

কীভাবে ব্যবহার করবেন?

এখানে আপনাকে একের পর এক প্রশ্ন করা হবে। নাম, বয়স, শরীরের তাপমাত্রা, উপসর্গ জিজ্ঞাসা করবে এই অ্যাপ। বুকে ব্যাথা, শ্বাসকষ্ট শুরু হলে এই অ্যাপ ব্যবহার করে করোনাভাইরাসের উপসর্গ পরীক্ষা করা যাবে।

সব প্রশ্নের উত্তর পাওয়ার পরে আপনার করোনাভাইরাস সংক্রমণের সম্ভাবনা জানিয়ে দেবে এই অ্যাপোলো ২৪৭। যদিও আপনার করোনাভাইরাস সংক্রমণ হয়েছে কি না তা নিশ্চিতভাবে জানতে অবশ্যই পরীক্ষা করতে হবে।

এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে এবার বড় উদ্যোগ নিল ফেসবুক। সম্প্রতি হোয়্যাটসঅ্যাপে করোনাভাইরাস সম্পর্কে সঠিক তথ্য দিতে চ্যাটবট নিয়ে এসেছিল মার্ক জাকারবার্গের কোম্পানি। সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারেও যোগ হল করোনাভাইরাস চ্যাটবট। ভারতের স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে হাত মিলিয়ে এই উদ্যোগ নিয়েছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

আপাতত হিন্দি ও ইংরাজি ভাষায় কাজ করবে ফেসবুক মেসেঞ্জারের চ্যাটবট। গ্রাহক করোনাভাইরাস সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবে এই রোবট।

আপনার জন্য আরও কিছু মজাদার পোস্ট

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.